বুধবার, ২৩ অক্টোবর ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন

সর্বশেষ সংবাদ :
বরিশাল মহানগর যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত কলাপাড়ায় সরকারি এম বি কলেজ মাঠ উন্মুক্ত করার দাবীতে মানববন্ধন কুয়াকাটায় বেড়িবাঁধ নির্মাণে সংরক্ষিত বনের বালু উত্তোলন, হুমকিতে সবুজ বেষ্টনী বঙ্গোপসাগরে নিম্নচাপ, উপকূলে গুমট পরিবেশ চন্দ্রদ্বীপ ইউনিয়নের রাস্তা সহ বিভিন্ন প্রকল্প পরিদর্শন করেন এলজিইডির টিম বাউফল নারীর বিদ্যমান প্রতিবন্ধকতা নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত বাউফলে ৮দিনের অভিযানে ১৯ জেলে আটক, প্রায় সাড়ে ৩ লক্ষ মিটার জাল জব্দ বাংলাদেশ মাধ্যমিক স্কুল শিক্ষক পরিষদ বরিশাল মহানগরীর প্রতিনিধি সমাবেশ কলাপাড়ায় নদী থেকে অবৈধভাবে মাটি কাটায় এক লাখ টাকা জরিমানা কুয়াকাটা পৌর বিএনপির অফিস ভাংচুর মামালায়, পৌর আওয়ামী লীগ সভাপতি সহ ৪ জন জেল হাজতে ডাকাত বাহিনীর প্রধান ২০মামলার আসামী জুয়েল মৃধা গ্রেপ্তার  কলাপাড়ায় এইচএসসিতে মহিপুর  মুক্তিযোদ্ধা মেমোরিয়াল ডিগ্রী কলেজ এগিয়ে ৫ দিন পাঞ্জা লড়ে মৃ-ত্যুর কাছে হার মানলেন সাবেক ইউপি সদস্য রফিকুল ইসলাম উপকূলের শিশুদের সাঁতার প্রশিক্ষণ শেষে প্রতিযোগিতা মহিপুরে অর্থের অভাবে অন্ধ হতে বসেছে শিশু তাওহিদ, সাহায্যের আবেদন
টাকার জন্যই সৌদি আরবে এসেছি: ভালভার্দে

টাকার জন্যই সৌদি আরবে এসেছি: ভালভার্দে

Sharing is caring!

স্প্যানিশ সুপার কাপ খেলতে বর্তমানে সৌদি আরবে অবস্থান করছে বার্সেলোনা, রিয়াল মাদ্রিদসহ স্পেনের আরও দুই শীর্ষ ক্লাব। কিন্তু চার দলের এই ফরম্যাট পছন্দ নয় বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দের। তার এ কথায় অবাক হওয়ার কিছু নেই। কারণ এরপর তিনি যা বলেছেন তা রীতিমত হতবাক করার মতোই।

সৌদি আরবের মাটিতে কেন স্প্যানিশ সুপার কাপ, এই প্রশ্ন তুলেছিলেন বহু লা লিগা সমর্থক। উত্তরটা সবারই জানা। কিন্তু মুখ ফুটে বলাটাই কঠিন। তবে অত ভদ্রতার ধার ধারলেন না বার্সা কোচ। সোজা জানিয়ে দিলেন, টাকার জন্যই সৌদি আরবে বসেছে সুপার কাপের আসর।

টুর্নামেন্টের বর্তমান ফরম্যাট অনুযায়ী, লা লিগার শীর্ষ দুই দল এবং কোপা দেল রে’র দুই ফাইনালিস্ট দল প্রতিযোগিতায় অংশ নিতে পারবে। এর আগে প্রতি বছর আগস্টে লিগ আর কাপ জয়ীদের নিয়ে অনুষ্ঠিত হতো। কিন্তু এবার আয়োজন এগিয়ে জানুয়ারিতে আনা হয়েছে।

ফরম্যাট, ভেন্যু এবং আয়োজনের সময় পাল্টে ফেলা নিয়ে প্রশ্ন করা হলে ভালভার্দের সোজাসাপ্টা জবাব, ‘মূল কথা ফুটবল এখন ব্যবসায় পরিণত হয়েছে এবং ব্যবসা মানেই আয়ের খোঁজ করা। এজন্যই আমরা এখানে এসেছি।’

বর্তমান ফরম্যাট নিয়ে নিজের অসন্তোষ লুকিয়ে রাখেননি বার্সা কোচ, ‘আমর যে ফরম্যাতে খেলতাম এবার সবটাই পাল্টে গেছে। এটা সবসময় (মৌসুমের) প্রথম শিরোপা ছিল এবং আমার মতে, এটাই ভালো ছিল। এখন এটা পাল্টে গেছে। এখন এটা মাঠে গড়ানোর পরই মন্তব্য করা ঠিক হবে।’

সৌদি আরবের মানবাধিকার বিষয়ক ইস্যু সারা বিশ্বেই সমালোচিত। এমন এক দেশে বড় এই আসর আয়োজনকে ঘিরে প্রশ্ন দেখা দিয়েছে। তবে আয়োজক হওয়ার আগে স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সঙ্গে চুক্তি স্বাক্ষরের সময় নারীরাও স্টেডিয়ামে বসে খেলা উপভোগ করতে পারবে মর্মে কথা দিয়েছে সৌদি আরব।

এদিকে প্রথম সেমিফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে হেরে বিদায় নিশ্চিত হয়ে যাওয়া ভ্যালেন্সিয়া আসর শুরুর আগেই আপত্তি জানিয়েছিল। কারণ টুর্নামেন্টে অংশ নেওয়ায় মাত্র ২ মিলিয়ন ইউরো পাচ্ছে দলটি। অথচ বার্সা আর রিয়াল দুই দল পাচ্ছে ৬ মিলিয়ন ইউরো করে। আর অ্যাতলেটিকো মাদ্রিদ পাবে ৩ মিলিয়ন ইউরো।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দিবাগত রাত ১টায় দ্বিতীয় সেমিফাইনালে অ্যাতলেটিকোর মুখোমুখি হবে বার্সা।

নিউজটি আপনার বন্ধুদের সাথে শেয়ার করুন




© All rights reserved © crimeseen24.com-2024
Design By MrHostBD